টেকনাফে ৫ কোটি টাকার মাদকদ্রব্য ধবংস

Tweet

bgb drugsআবদুল্লাহ মনির/আব্দুর রহমান, টেকনাফ  :
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের নবাগত সেক্টর কমান্ডার কর্ণেল খোন্দকার ফরিদ হাসান টেকনাফ ৪২ ব্যাটলিয়ান পরিদর্শন করেছে। এ সময় তাঁর উপস্থিতিতে ৪ কেটি ৮৩ লাখ টাকার মাদকদ্রব্য ধবংস ও সাড়ে ৫৩ লাখ টাকার মাদকদ্রব্য পযটন কর্পোরেশনে হস্তান্তর করা হয়।
এছাড়া বিজিবি ব্যাটলিয়ানে একটি ফলজ গাছের চারা রোপন ও দরবার হলে জওয়ানদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। ৭ জানুয়ারী মঙ্গলবার দুপুর ১২টায় ৪২ ব্যাটলিয়ান বিজিবি সদর দপ্তরে ৪ কোটি ৮৩ লাখ ৩০ হাজার ৭শ’ টাকার মাদকদ্রব্য ধ্বংস ও ৫৩ লাখ ৬৪ হাজার ৬শ’ টাকার জাতীয় পানীয় মাদকদ্রব্য পর্যটন কর্পোরেশনে হস্তান্তর করা হয়। গত বছরের ১১ নভেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিজিবি সীমান্তের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে মালিক বিহীন এসব মাদকদ্রব্য উদ্ধার করে। এসব মাদকদ্রব্যের মধ্যে, ১ লাখ ৬০ হাজার ৪৮২ পিচ ইয়াবা ট্যাবলেট, সাড়ে ৮ কেজি গাঁজা, ১৬৭ লিটার বাংলা/চোলাই মদ, ২০ বোতল ফেন্সিডেল, ৮শ’ পিচ লুপিজিসিক ইনজেকশান রয়েছে। এসব মালিক বিহীন মাদকদ্রব্য বিনষ্ট করা হয়। এছাড়া ৫৩ লাখ ৬৪ হাজার ৬শ’ টাকার পানীয় জাতীয় মাদকদ্রব্য বাংলাদেশ পর্যটন করপোরেশনের নিকট হস্তান্তর করা হয়েছে।
এ মাদকদ্রব্য বিনষ্টকরণ অনুষ্ঠানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র ৪২ ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবু জার আল জাহিদ, অপারেশন অফিসার ক্যাপ্টেন এইচ কামরুল হাসান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর টেকনাফ সার্কেলের ইন্সপেক্টর মোঃ ইব্রাহিম, উপজেলা একাডিমিক সুপার ভাইজার নুরুল আবছারসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply