অনির্দিষ্টকাল অবরোধ ও হরতালের সমর্থনে জেলায় বিএনপি-জামায়াতের মিছিল-সমাবেশ

Tweet

cox bnp 08 janপ্রেস বিজ্ঞপ্তি :
দশম জাতীয় সংসদ নির্বাচনকে শেখ হাসিনা হ্যা বলেছিল। আর বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া না বলেছিলো। দেশের মানুষ সেই তামাশা ও ভাগ-বাটোয়ারার নির্বাচনকে না করে দিয়েছে। দেশের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় তথ্যবহুল খবর বেরিয়েছে। এই কথিত নির্বাচনে প্রভাব বিস্তার ও জালিয়াতির মধ্যেও মাত্র ৩ বা ৪% ভোট কাস্ট হয়েছে কিন্তু নির্বাচন কমিশন এখনো পর্যন্ত পার্সেন্টিজ ঘোষনা করতে পারছে না। এতে করে প্রতিয়মান হয় দেশের মানুষ এসরকারকে ক্ষমতায় দেখতে চায়না।
তিনি বলেন, নির্দলীয় সরকারের দাবি নিয়ে বিএনপিসহ ১৮ দলীয় জোটের আন্দোলনের প্রতি এদেশের সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সমর্থন রয়েছে। অনেকে অপ-প্রচার করে থাকেন, বিএনপি আন্দোলনে সফল নয়। তাহলে দেশের মানুষ ঘৃণাভরে নির্বাচন বর্জন করল কেন? এটাকি সফলতার অংশ নয়।
তিনি চলমান এই আন্দোলনে বেসামাল হয়ে শেখ হাসিনা ও তার দোসররা পাথরের চোখে স্বপ্ন দেখছেন মন্তব্য করে আরো বলেন, যেখানে জনগণের কোন মান্ডেটের প্রতি কোন শ্রদ্ধা নেই তাদের কাছে স্বৈরাচারী কোন সরকারের প্রয়োজন নেই। এই সরকার একটি বিপদগ্রস্থ সরকার যে কোন মুহুর্তে এই সরকার বঙ্গোপসাগরে নিমজ্জিত হতে পারে। বিএনপি অহিংস আন্দোলনে বিশ্বাসী এই জন্য দেশ ও দেশের মানুষের দাবি নিয়ে জনগণের অংশ গ্রহনের ভিত্তিতে ঐক্যবদ্ধভাবে এসরকারের পতন ঘটাতে আন্দোলনকে আরো তরান্বিত করার আহবান জানান তিনি।
গতকাল মঙ্গলবার সকাল দশটায় জেলা বিএনপি কার্যালয়ে যুবদল, ছাত্রদলের উদ্যোগে মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সদর বিএনপি’র এই কেন্দ্রীয় নেতা উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ্ হাবিবের সভাপতিত্বে শহর যুবদলের সাধারণ সম্পাদক আজিজুল হক সোহেল ও সাংগঠনিক সম্পাদক লিয়াকত আলী পারভেজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাউছার আলম, জেলা তাতীঁদলের যুগ্ম-আহবায়ক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক নেজাম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক রাশেদ আবেদীন সবুজ, সানা উল্লাহ্ আবু, প্রচার ছাত্রদলের প্রচার সম্পাদক সরওয়ার রোম, জেলা যুবদলের ধর্ম-বিষয়ক সম্পাদক ফরিদুল আলম, জেলা যুবদল নেতা রাহাত আলী, শহর যুবদলের সভাপতি মসউদুর রহমান মাসুদ, সহ-সভাপতি রকিবুল হুদা রাব্বি, বিএনপি নেতা ও পৌর প্যানেল মেয়র জিসান উদ্দিন, পৌর বিএনপি নেতা এম.এ ছোবহান, বোরহান উদ্দিন রানা, রুহুল আমিন, ছোটন পাল, জেলা যুবদল নেতা নূর উদ্দিন কোম্পানী, দোলন ধর, শহর ছাত্রদলের সহ-সভাপতি মোহাম্মদ ইলিয়াছ, সিটি কলেজ ছাত্রদল সভাপতি জাহেদুল ইসলাম রিটন, সাধারণ সম্পাদক সাইফুর রহমান নয়ন, সদর ছাত্রদল যুগ্ম-আহবায়ক আনোয়ার হোসেন টিপু, শহর সহ-সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন, শাহাদত হোসেন রিপন, যুগ্ম-সম্পাদক কানন বড়–য়া, সাংগঠনিক সম্পাদক সাদেকুর রহমান, সরকারী কলেজ সাংগঠনিক শাহীনুল কাদের লিমন, সিটি সাংগঠনিক ফারুখ আজম, শহর যুবদল নেতা মশিউর রহমান জুয়েল, আবুল ফজল, মেজবাহ্ উদ্দিন, আবুল হাসেম, রাফায়েত, সজীব আলী, সুমন, আরফাত রহমান খোকন, আবু জাফর, লিটন, জয়নাল, শহর ছাত্রদল নেতা মোহাম্মদ ইসমাইল, নজিব উল্লাহ্, আলমগীর, এহছানুল করিম, আলমগীর কবির, আব্দুল কাদের, তাজুল ইসলাম রাজু, আবদুল্লাহ্ আল আমিন, ইনজামামুল হক, প্রিন্স মাহমুদ রিপন, মোহাম্মদ মিথুন, সিফাত, রাসেল, নেজাম উদ্দিন, মোহাম্মদ মিশুক, ফয়সাল, জুনায়েদ, বাবু, পারভেজ, মিজান, শাফায়েত, মিজানুর রহমান, শাফায়েত হোসেন, ইব্রাহীম বাবু, সালাউদ্দিন, বিজয় দাশ, আমিনুল করিম, রুহুল আমিন বাদশা প্রমূখ।
শহর জামায়াতের মিছিল-সমাবেশ:-
দেশব্যাপী সরকারের নির্মম গণহত্যা, দলন-পীড়ন, সন্ত্রাস-নৈরাজ্য বিরুদ্ধে ১৮ দলীয় জোটের আহ্বানে ২য় দফা ৪৮ ঘন্টা হরতালের ২য় দিনে গতকাল বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহরের উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে কালুর দোকান এলাকা প্রদক্ষিণ করে ফজল মার্কেট চত্তরে এসে সমাবেশে মিলিত হয়। শহর জামায়াতের কক্সবাজার শহর জামায়াতের আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা সেক্রেটারী জিএম রহিমুল্লাহ।
সমাবেশে উপস্থিত ছিলেন-কক্সবাজার জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মাওলানা মুহাম্মদ আলমগীর, শহর জামায়াতের সেক্রেটারী সাইদুল আলম, শহর এসি. সেক্রেটারী জাহেদুল ইসলাম, আব্দুল্লাহ আল ফারুখ, ছাত্রশিবিরের কক্সবাজার শহর সেক্রেটারী জাহেদুল ইসলাম নোমান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইলিয়াছ, অফিস সম্পাদক জাহাঙ্গীর আলম, জামায়াত নেতা নুরুল আমিন, মুহাম্মদ মুহসিন, ছৈয়দ উল্লাহ, মনসুর আলম প্রমুখ নেতৃবৃন্দ।

Leave a Reply