অর্থনীতি বাঁচাতে নষ্ট রাজনীতি বন্ধ করার আহবান ব্যবসায়ীদের

Tweet

প্রেস বিজ্ঞপ্তি:
শিল্প-বাণিজ্যের অবকাঠামো ধ্বংসের প্রতিবাদে এবং শান্তির দাবীতে ১৫ ডিসেম্বর রবিবার বেলা ১১.৩০টা হতে ১২টা পর্যন্ত কক্সবাজার পৌরসভার সামনে সারা দেশের ন্যায় বেসরকারী খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী (এফবিসিসিআই) এবং কক্সবাজার চেম্বার এবং কক্সবাজারের সকল স্তরের ব্যবসায়ী সম্প্রদায় সাদা পতাকা নিয়ে দাঁড়িয়ে সাদা পতাকার মানববন্ধন কর্মসূচী পালন করে।
উক্ত কর্মসূচীতে সভাপতিত্ব করেন-কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর সহ-সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা। মানববন্ধন কর্মসূচীতে জেলার বিভিন্ন ব্যবসায়ী সংগঠন ও প্রতিষ্ঠান শান্তিপূর্ণ কর্মসূচীতে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। বক্তব্য রাখেন-কক্সবাজার চেম্বারের পরিচালক মাহফুজ ইকবাল, প্রদীপ রক্ষিত, উদয় শংকর পাল মিঠু, শিবলুল করিম, বিশিষ্ট ব্যবসায়ী পৌর প্যানেল মেয়র মোঃ জিসান উদ্দিন, এফবিসিসিআইয়ের জেনারেল বডি মেম্বার সুলতান মাহমুদ খান জামাল, আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক রমজান আলী সিকদার, জেলা ঝিনুক শিল্প সমিতির সভাপতি মোশাররফ হোসেন দুলাল, বড়বাজার চাউলবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এইচ.এম. জসিম উদ্দিন, হ্যাচারী মালিক সমিতি (সেব)’র সচিব এস.এম. বাবর, কক্সবাজার চেম্বারের সদস্য মোহাম্মদুর রহমান মাসুদ, সী-বীচ বহুমুখী দোকান মালিক সমিতির সভাপতি মোঃ কাশেম আলী, ট্যুর অপারেটর এসোসিয়েশন বাংলাদেশ, কক্সবাজার’র প্রতিনিধি মিজানুর রহমান মিলকী ও হোটেল ওশ্যান প্যারাডাইস এর পাবলিক রিলেশন্স অফিসার সাঈদ আলমগীর।
কক্সবাজার চেম্বারের সচিব আজমল হুদার পরিচালনায় অনুষ্ঠিত কর্মসূচীতে ব্যবসায়ীরা বলেন, এই অবস্থা চলতে থাকলে দেশের শিল্প-বাণিজ্য মুখ থুবড়ে পড়বে। চলমান রাজনৈতিক সহিংসতা বন্ধ না হলে ব্যবসায়ীরা আর ঘরে বসে থাকবে না। প্রয়োজনে মালিক-শ্রমিক এক সঙ্গে রাজপথে নামবে। চলমান সহিংসতার কারণে ইতিমধ্যে ব্যবসায়ীদের মেরুদন্ড ভেঙ্গে গেছে। রাজনীতিবিদরা ব্যর্থ হলে নেতৃত্ব আমাদের নিতে হবে। ১৮ এবং ১৪ দলকে দেশের স্বার্থে ধ্বংসাত্মক রাজনীতি চর্চা পরিহার করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় দেশ পরিচালনার জন্য আহবান করেন এবং বিগত কয়েক মাসে ব্যবসায়ীক স্থবিরতায় যেই লোকসান হয়েছে তার ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য স্বল্প সুদে ঋণ সুবিধা দেওয়ার জন্যও আহবান জানান। মানুষকে বাঁচানোর আন্দোলন এখন মানুষ মারার আন্দোলনের রূপান্তর হয়েছে। ব্যবসায়ীক সব কার্যক্রম স্থবির হয়ে আছে। রাজনৈতিক স্থিতিশীলতা না হলে, জনগণের কাছে ক্ষমতা ছেড়ে দিন। কক্সবাজার একটি পর্যটন শহর। কক্সবাজারের লক্ষ কোটি টাকার বিনিয়োগ এখন হাঁ-হাঁ করে কাঁদছে। দেখার যেন কেউ নেই। আমরা ব্যবসায়ীরা এ থেকে পরিত্রাণ চাই। দেশের অর্থনীতিকে বাঁচাতে নষ্ট রাজনীতি বন্ধ করার উদ্বাত্ত আহবান জানান ব্যবসায়ীরা।

Leave a Reply