হেফাজত আমির আল্লাম শফির আহ্বান

Tweet

Alama Shafiদৈনন্দিন ডেস্ক:
দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে প্রধানমন্ত্রীকে নিরপেক্ষ সরকারের দাবি মেনে নেয়ার আহবান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী। একই সঙ্গে গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরীর জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি জোর অনুরোধ জানান।
হেফাজত আমীর প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, সমগ্র জাতির দৃষ্টি এখন আপনার প্রতি নিবদ্ধ। রাষ্ট্রের সর্বোচ্চ অধিকর্তা হিসেবে এ ব্যাপারে আপনার দায়দায়িত্ব সর্বাধিক। দেশের বিদ্যমান রাজনৈতিক অস্থিরতা, খুন-খারাবি, অর্থনৈতিকক অস্থিরতা ও চরম নিরাপত্তাহীন পরিস্থিতিতে চরম হতাশা ব্যক্ত করেন আল্লামা শফী। তিনি এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, বৃহৎ রাজনৈতিক দলগুলোর পরস্পর বিপরীতমুখী অবস্থানের কারণে নাগরিকদের জানমালের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়েছে। সাধারণ মতভেদের কারণেও এখন মানুষ খুন হয়ে পড়ার মত চরম জিঘাংসার শিকার হচ্ছে। রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে দ্রব্যমূল্য ধরাছোঁয়ার বাইরে। অগণিত মানুষ খেয়ে-না খেয়ে দিনাতিপাত করতে বাধ্য হচ্ছে। খেটে খাওয়া শ্রমিক থেকে শুরু করে ব্যবসায়ী, শিল্পপতিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ কর্মহীন ও নিঃস্ব হয়ে পড়ছে। আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতেও প্রচুর প্রাণহানির ঘটনা ঘটছে।
তিনি বলেন, দেশের এই নৈরাজ্যকর পরিস্থিতিতে ইসলামের একজন খাদেম ও দায়িত্বশীল নাগরিক হিসেবে চুপ থাকতে পারছি না। বিবেকের তাড়নায় সকল পক্ষকে একটা যৌক্তিক ও গ্রহণযোগ্য সমাধানে গিয়ে দ্রুত দেশের স্থিতিশীলতা ফিরিয়ে আনতে পদক্ষেপ নেওয়ার জন্য আমি উদাত্ত আহ্বান জানাচ্ছি। কারণ এভাবে হানাহানি চলতে থাকলে সামাজিক ও অর্থনৈতিক কাঠামো ভেঙ্গে পড়ার পাশাপাশি দেশের স্বাধীনতাও মারাত্মক হুমকির সম্মুখীন হয়ে পড়ার আশংকা দেখা দেবে।
হেফাজত আমীর আরো বলেন, গত কিছু দিন আগে প্রধানমন্ত্রী স্পষ্ট বলেছিলেন, ‘তিনি দেশের শান্তি ও স্থিতিশীলতা চান, প্রধানমন্ত্রীর পদ চান না’। প্রধামনমন্ত্রীর এই বক্তব্য সর্বমহলে অত্যন্ত প্রশংসিত ও সমাদৃত হয়েছে। তিনি দেশের রাজনৈতিক অভিভাবক। বর্তমান চরম নিরাপত্তাহীন ক্রান্তিকালীন পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে প্রধানমন্ত্রীকে নিরপেক্ষ সরকারের দাবী মেনে নিয়ে গ্রহণযোগ্য সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরী করার জন্য আমি জোর অনুরোধ করছি।
আল্লামা শফী চলমান সংকট কাটিয়ে দেশে শান্তি-শৃঙ্খলা ফিরে আনার জন্য আগামী ৬ই ডিসেম্বর শুক্রবার সকল মুসলমানের প্রতি নফল রোজা পালন এবং বাদ জুমা দেশের সকল মসজিদে সর্বস্তরের তৌহিদী জনতাকে নিয়ে মহান আল্লাহর দরবারে প্রার্থনা করার জন্য উলামা-মাশায়েখ ও মসজিদের খতীবগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আমাদেরকে যে কোন সমস্যায় আল্লাহর সাহায্য কামনা করতে হবে। তিনিই উত্তম সাহায্যকারী এবং উত্তম ফায়সালাকারী।
তিনি বলেন, পবিত্র ইসলাম ধর্ম হচ্ছে শান্তির ধর্ম। ইসলামে সন্ত্রাস ও জোর-জুলুমের যেমন স্থান নেই, তেমনি অপকৌশলের আশ্রয় নিয়ে অন্যায়ভাবে ক্ষমতা দীর্ঘস্থায়ী করারও সুযোগ নেই।  ইসলাম সব সময় অন্যাচয়-অবিচার ও জুলূম-অত্যাচারের বিরুদ্ধে অত্যন্ত কঠোর।

Leave a Reply