ওয়ানডের সিংহাসন ফিরে পেলেন সাকিব

Tweet

sakib-al-hasanস্পোর্টস ডেস্ক:
একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের সেরা অলরাউন্ডার হিসেবে আবারো আত্মপ্রকাশ করলেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। পাকিস্তানী অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের ক্রমাগত ব্যর্থতার কারনেই বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে থাকা সাকিব আবারো ওয়ানডে ক্রিকেটের শীর্ষ অলরাউন্ডারের মুকুট ফিরে পেলেন।
রোববার সর্বশেষ প্রকাশিত রিল্যায়েন্স আইসিসি ক্রিকেট রেটিংয়ে সাকিব ৩৭৬ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন। পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক মোহাম্মদ হাফিজের রেটিং পয়েন্ট ৩৭০। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টানা দুই ওয়ানডে সিরিজে নিদারুন ব্যর্থতাই হাফিজকে দ্বিতীয় স্থানে ঠেলে দেয়।
সংযুক্ত আরব আমিরাতে প্রোটিয়াসদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তান ৪-১ ব্যবধানে হারে। সেই সিরিজে হাফিজ ৫ ম্যাচে মাত্র ১০৮ রান করেন। বল হাতেও মাত্র ৩ উইকেট পান। এরপর দক্ষিণ আফ্রিকার মাটিতে সদ্যসমাপ্ত ৩ ম্যাচের ওয়ানডে সিরিজেও তিনি ব্যর্থতার বৃত্ত থেকে বেড়িয়ে আসতে পারেননি। প্রথম দুই ম্যাচের ব্যর্থতার কারনে তৃতীয় ম্যাচে বাদ পড়তে হয় তাকে। এই দুই ম্যাচে ব্যাট হাতে মাত্র ৮ রান এবং বল হাতে মাত্র ১ উইকেট পান এই ডানহাতি স্পিনিং অলরাউন্ডারটি।
অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা সর্বশেষ হোম সিরিজে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সাকিব ওয়ানডে সিরিজে খেলতেই পারেননি। কিন্তু এরপরও হাফিজের ব্যর্থতায় তিনি আবারো ওয়ানডে অলরাউন্ডারের সিংহাসনটি ফিরে পেলেন। সর্বশেষ আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার শেন ওয়াটসন। তিনিও হাফিজের সমান রেটিং পয়েন্ট(৩৭০) পেলেও তৃতীয় স্থানেই থেকে যান। চতুর্থ স্থানে রয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ ক্রিকেটার তিলকারত্নে দিলশান। তার রেটিং পয়েন্ট ৩৬৮। পাঁচ নম্বরে রয়েছেন ভারতের বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তার রেটিং পয়েন্ট ৩৫৯।

Leave a Reply