বেলের হ্যাটট্রিকে রিয়ালের জয়

Tweet

beal hattricস্পোর্টস ডেস্ক:
কিছুটা সৌভাগ্যের ছোঁয়া, কিছুটা ডিফেন্ডারদের ব্যর্থতা, বাকিটা ব্যাক্তিগত কৃতিত্ব- সবকিছুর মিশেলে রিয়াল মাদ্রিদের হয়ে প্রথম হ্যাটট্রিক করলেন গ্যারেথ বেল।
দলের তারকা খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতিতেও স্পেনের লা লিগায় শনিবার দুর্বল রিয়াল ভায়াদোলিদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল। অপর গোলটি ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার। জিতেছে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদও। নবাগত এলচেকে ২-০ গোলে হারিয়েছে তারা।
চোটের কারণে রোনালদো না থাকাটা অল্প হলেও ভাবিয়ে তুলেছিল রিয়াল সমর্থকদের। কিন্তু ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবেউয়ে বেল-বেনজেমারা শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকায় সে শঙ্কা দ্রুতই কেটে যায়।
তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল কিন্তু হেডে গোল করার সহজ সুযোগটি হারান স্পেনের ডিফেন্ডার স্যার্হিও রামোস। ষষ্ঠ মিনিটে আর্জেন্টিনার মিডফিল্ডার আনহেল দি মারিয়ার শট পোস্টে বাধা পায়। আরো কয়েকটি সুযোগ নষ্টের পর অবশেষে ৩৩ মিনিটে প্রথম গোল পায় স্পেনের সফলতম দলটি। ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলোর পাস ধরে ডি বক্সের মাঝ থেকে গোলমুখে জোরালো এক শট নেন দি মারিয়া। অতিথি গোলরক্ষক তা ফিরিয়ে দিলেও ভাগ্যক্রমে হাওয়ায় বল পেয়ে যান ওয়েলসের ফরোয়ার্ড বেল। বিনা বাধায় হেড করে বল জালে জড়াতে তার কোনো ভুল হয়নি।
তিন মিনিট পর বেলের অসাধারণ এক ক্রস থেকে হেড করে ব্যবধান দ্বিগুন করেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা।
৬৪ মিনিটে ডি বক্সের সামনে থেকে বেলের পাস ধরে আড়াআড়ি শট নেন মার্সেলো। শটটা লক্ষ্যভ্রষ্ট হলেও প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে বল পেয়ে যান ফাঁকায় দাড়ানো বেল। ওখান থেকে লক্ষ্যভেদ করতে টটেনহ্যাম হটস্পার থেকে আসা এই তারকার কোনো সমস্যা হয়নি।
৮৯ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন বেল। এবারো সহায়কের ভূমিকায় মার্সেলো। ডি বক্সের ডান দিক থেকে মার্সেলোর বাড়ানো বলে আলতো শটে লক্ষ্যভেদ করেন ২৪ বছর বয়সী এই খেলোয়াড়। লিগে এটি তার সপ্তম গোল।
আতলেতিকোর জয়
প্রতিপক্ষের মাঠে আতলেতিকোর দুই গোলদাতা হলেন মিডফিল্ডার কোকে এবং স্পেনের নাগরিকত্ব নেয়া ব্রাজিলের স্ট্রাইকার দিয়েগো কস্তা।
গোলশূন্য প্রথমার্ধের পর ৬৩ মিনিটে কোকের গোলে প্রথম এগিয়ে যায় অতিথিরা। আর ৭৪ মিনিটে স্ট্রাইকার আদ্রিয়ানের পাস থেকে জয় নিশ্চিত করেন কস্তা। লিগে কস্তার এটি ১৫তম গোল। সর্বোচ্চ গোলের তালিকায় তিনি আছেন দ্বিতীয় স্থানে। ১৭ গোল করে সবার উপরে রিয়ালের রোনালদো।
দিনের অপর ম্যাচে সেল্টা ৩-১ গোলে হারিয়েছে আলমেরিয়াকে।
১৫ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে রিয়াল। এক ও দুই নম্বরের দল বার্সেলোনা ও আতলেতিকোর পয়েন্ট সমান ৪০। তবে একটি ম্যাচ কম খেলেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সা।

Leave a Reply