সান্ত্বনার জয় পেলো দক্ষিণ আফ্রিকা

Tweet

SA won matchস্পোর্টস ডেস্ক:
আগের দুই ম্যাচ হারেই প্রথমবারের মতো পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ হাতছাড়া করেছিলো। তবে শেষ ম্যাচটি ৪ উইকেটে জিতে সান্ত্বনার জয় তুলে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।
শনিবার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে অনুষ্ঠিত গুরুত্বহীন এই ম্যাচে দুই দলই একাদশে রদবদল ঘটায়। জয়ের জন্য ১৮০ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমেও সমর্থকদের উৎকণ্ঠায় ফেলেছিলো প্রোটিয়ারা। তবে অধিনায়ক এবি ডিভিলিয়ার্স শক্ত হাতে হাল ধরে দলকে ৬৮ বল হাতে রেখেই ৪ উইকেটের জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।
ডিভিলিয়ার্স ৬৪ বলে ৩ চারের সাহায্যে ৪৮ রানের ধৈর্য্যশীল এবং হার না মানা ইনিংস খেলেন। আগের ম্যাচে শতক মিস করা ওপেনার হাশিম আমলা ৪৮ বলে ৬ বাউন্ডারিতে ৪১ রানের চমৎকার ইনিংস খেলেন। ডেভিড মিলার ২৪ এবং রায়ান ম্যাকক্ল্যারেন ১৭ রান করেন। পাকিস্তানের পক্ষে সাঈদ আজমল ৩৪ রানে ২ উইকেট নেন।
এর আগে পাকিস্তান টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের নিপূণ বোলিংয়ের মুখে ৪৬.৫ ওভারে মাত্র ১৭৯ রান তুলে অলআউট হয়। অধিনায়ক মিসবাহ উল হক একাই লড়াই করে শেষ পর্যন্ত ১০৭ বলে ৪ বাউন্ডারি এবং ২ ছক্কায় ৭৯ রান করে অপরাজিত থাকেন। মাত্র ৯৭ রানে ৭ উইকেট হারানো পাকিস্তানের এই সম্মানজনক স্কোর উপহার দিতে অধিনায়কের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন স্পিনার আব্দুর রেহমান। অষ্টম উইকেট জুটিতে মূল্যবান ৫১ রান সংগ্রহ করেন এই দুজন। রেহমান ২২ রান করেন। এছাড়াও শোয়েব মাকসুদ করেন ২৫ রান।
দক্ষিণ আফ্রিকার পক্ষে ভারনন ফিল্যান্ডার মাত্র ২৬ রানের খরচায় ৩ উইকেট নেন। এছাড়াও লনওয়াবো তোতসোবে, রায়ান ম্যাকক্লারেন ও ইমরান তাহির দুটি করে উইকেট নিয়ে অতিথিদের সংগ্রহ সীমিত রাখেন। ফিল্যান্ডার ম্যাচসেরা মনোনীত হন। আর পাকিস্তানের তারকা স্পিনার সাঈদ আজমল হন সিরিজ সেরা খেলোয়াড়।
সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান ৪৬.৫ ওভারে ১৭৯( মিসবাহ অপঃ ৭৯, উমর আমিন ২৫, শোয়েব মাকসুদ ২৫, আব্দুর রেহমান ২২, ফিল্যান্ডার ৩/২৬, ম্যাকক্ল্যারেন ২/২৮, তোতসোবে ২/৩৮, তাহির ২/৫৬)
দক্ষিণ আফ্রিকা ৩৮.৪ ওভারে ১৮১/৬(ডিভিলিয়ার্স অপঃ ৪৮, আমলা ৪১, মিলার ২৪, ম্যাকক্ল্যারেন ১৭, ডুমিনি ১৬, ডি কক ১৫, আজমল ২/৩৪, ভাট্টি ১/৩৫, তানভির ১/৪২)
ম্যান অব দ্য ম্যাচ: ভারনন ফিল্যান্ডার(দ.আফ্রিকা)
ফলাফল: ২-১ পাকিস্তানের সিরিজ জয়
ম্যান অব দ্য সিরিজ: সায়েদ আজমল

Leave a Reply