টেকনাফে ১৭ মালয়েশিয়াগামী ও ইয়াবাসহ নারী পাচারকারী আটক

Tweet

teknaf polic 15 picস্টাফ রিপোর্টার, টেকনাফ :
উপকুল দিয়ে মালয়েশিয়া যাওয়ার পথে টেকনাফে পুলিশের হাতে ধরা পড়ল মিয়ানমার নাগরিকসহ ১৭ মালয়েশিয়াগামী যাএী। গত ১৫ জানুয়ারী বুধবার সন্ধায় টেকনাফ মডেল থানা পুলিশের এসআই ইয়াছিন নেতৃত্বে একদল পুলিশ নিলা মুচনী এলাকায় যাএী বাহী গাড়িতে অভিযান চালিয়ে ১৭ মালয়েশিয়াগামীকে আটক করা থানায় নিয়ে আসে।
টেকনাফ মডেল থানার ওসি মোঃ ফরহাদ জানান, আটক মিয়ানমারের নাগরিকসহ ১৭ মালয়েশিয়াগামী আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, মানব পাচার চক্র চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন।
ইয়াবাসহ নারী পাচারকারী আটক:-
টেকনাফে ১৪ হাজার পিচ ইয়াবাসহ এক নারী পাচারকারী আটক করেছে পুলিশ।
টেকনাফ মডেল থানার ওসি মোঃ ফরহাদ জানান, ১৪ জানুয়ারী মঙ্গলবার সকাল ৯টায় থানা পুলিশের একটি টিম ইয়াবা পাচারের গোপন সংবাদে সাবরাং হারিয়াখালী সড়ক ভাঙ্গন এলাকার অভিযান চালিয়ে ১৪ হাজার পিচ ইয়াবাসহ পাচারকারী টেকনাফ সদর ইউনিয়নের শীলবনিয়া পাড়া এলাকার মৃত আবুল কাশেমের মেয়ে জেসমিন আক্তার (২০)’কে আটক করা হয়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ৫৬ লাখ টাকা বলে জানায়। আটক নারীসহ উদ্ধার ইয়াবার ঘটনায় থানায় মাদক আইনে মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন।
উল্লেখ্য যে, গত ১৭ জূলাই টেকনাফ-শাহপরীরদ্বীপ সড়কে একটি সিএনজি থেকে ১৪ হাজার ইয়াবাসহ সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া মোঃ ফরিদের স্ত্রী তেয়ুবা খাতুন, আবুল হোসনের স্ত্রী আম্বীয়া খাতুন ও টেকনাফ শিলবনিয়া পাড়ার আবুল হাশেমের মেয়ে জেসমিন আক্তারসহ ৩ জনকে আটক করে পুলিশ। আটক মহিলাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা করে আদালতে প্রেরন করা হয়। গত দেড় মাস আগে জেসমিন এ মামলায় আদালত থেকে জামিনে বের হয়। জেল থেকে বের হয়ে অর্থের লোভে আবারো ইয়াবা পাচারের সাথে জড়িয়ে পড়ে। অবশেষে ওই জেসমিনকে ৫ মাস ২৭ দিনের মাথায় সমপরিমান ইয়াবাসহ আবারো পুলিশের হাতে আটক হয়েছে।
এদিকে টেকনাফ-শাহপরীরদ্বীপ কেন্দ্রিক ইয়াবা সিন্ডিকেট অর্থের লোভে নারীদের ব্যবহার করে সহজে মাদক ইয়াবা পাচার করছেন। এসব নারী ব্যবহারকারী ইয়াবা সিন্ডিকেট চিহ্নিত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থার দাবী করছেন এলাকাবাসী।

Leave a Reply