গায়ের জোরে ক্ষমতায় টিকতে পারবে না সরকার: খালেদা

Tweet

Khaleda ziaদৈনন্দিন ডেস্ক:
বিএনপির চেয়ারপারসন ও ১৮ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন, “সরকার যত চেষ্টাই করুক গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণ এই সরকারকে চায় না।।”  খালেদা জিয়া শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন এবং সরকারকে সংলাপের আহ্বান জানান। বুধবার বিকেল চারটায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১৮ দলের নেতারা।
নিজেদের আন্দোলনকে ন্যায় সত্য ও গণতন্ত্রের আন্দোলন হিসেবে অভিহিত করে খালেদা জিয়া বলেন, “ন্যায় সত্য ও গণতন্ত্রের এই আন্দোলনের বিজয় অনিবার্য। ইতিমধ্যে আমাদের এই আন্দোলনের প্রথম ধাপের বিজয় অর্জিত হয়েছে।” তিনি বলেন, “আমরা সহিংসতায় বিশ্বাস করি না। আমরা জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক আন্দোলন অব্যাহত রাখতে বদ্ধ পরিকর।”
খালেদা জিয়া বলেন, “নির্বাচন দেশের জনগণ মেনে নেয়নি। এই নির্বাচনে শাসক দলের আজ্ঞাবহ কয়েকটি দল ছাড়া দেশের আরো কোনো রাজনৈকি দল অংশগ্রহণ করেনি। এই নির্বাচন দেশের জনগণ প্রত্যাখান করেছে।নির্বাচনে গড়ে ৫ শতাংশ ভোটও পড়েনি।” তিনি বলেন, “সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করেই ক্ষান্ত হয়নি। তারা দেশের রাজনীতিকে কলুষিত করেছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।এই নির্বাচন দেশে ও বিদেশে কারো গ্রহণযোগ্যতা অর্জন করতে পরেনি।”
খালেদা জিয়া বলেন, “১৫৩ আসনে কোনো নির্বাচনই করতে পারেনি তারা। বাকি আসনগুলোতেও ভোটারবিহীনভাবে জঘন্য জালিয়াতির মাধ্যমে তারা দেখিয়ে দিয়েছেন কতোটা জনবিচ্ছিন্ন তারা। এখনকার সরকার জনগণের অনুমোদনহীন গায়ের জোরে অধিষ্ঠিত এক অবৈধ সরকার।”
ক্ষমতাসীন আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, “গণতন্ত্রকে হত্যা করেই তারা ক্ষান্ত হয়নি। তারা এখন রাজনীতিকেও সম্পূর্ণ কলুষিত করেছে।”

Leave a Reply