বঙ্গবন্ধুর আত্মত্যাগ বৃথা যেতে দেবেন না প্রধানমন্ত্রী

Tweet

hasina 15 janদৈনন্দিন ডেস্ক:
বঙ্গবন্ধুর আত্মত্যাগ বৃথা যেতে দেবেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধী সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে রক্ষিত পরিদর্শন বইতে এ কথা লেখেন প্রধানমন্ত্রী।
তিনি আরো লেখেন, ”জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার নেতৃত্বে আমরা জাতি হিসাবে মর্যাদা পেয়েছি, স্বাধীনতা অর্জন করেছি, তার প্রতি শ্রদ্ধা জানাই। মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই। জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানাই। আত্মত্যাগকারী মা বোনদের প্রতি শ্রদ্ধা জানাই। পিতা তোমার কাছে আমার প্রতিজ্ঞা তোমার ত্যাগ বৃথা যেতে দেব না। তোমার দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে সোনার বাংলা গড়ে তুলবই ইনশাল্লাহ।”
এর আগে প্রধানমন্ত্রী দুপুরে হেলিকপ্টারে চড়ে টুঙ্গিপাড়ায় যান। তিনি ১টা ৫০ মিনিটে ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধী সৌধে পৌঁছান। প্রথমে  প্রধানমন্ত্রী হিসাবে শেখ হাসিনা সমাধী সৌধের বেদিতে পুষ্পমাল্য অর্পণ করেন। তিন বাহিনীর একটি দল প্রধান মন্ত্রীকে গার্ড অব অনার ও সশস্ত্র সালাম জানায়। প্রধানমন্ত্রী দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনজাত করেন। এরপর মন্ত্রিসভার পক্ষ থেকে এবং আওয়ামীলীগ প্রধান হিসাবে শেখ হাসিনা অন্যদের সঙ্গে নিয়ে আরো দুটি মাল্যদান করেন।
মাল্যদান শেষে প্রধানমন্ত্রী তার বোন শেখ রেহানা ও মন্ত্রিসভার সদস্যদের নিয়ে সমাধী সৌধ চত্বরে বঙ্গবন্ধু ভবনে কিছু সময় কাটান। বেলা ৩টায় বের হয়ে টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ কমপ্লেক্স উদ্বোধন করেন। এরপর ৩টা ১৭ মিনিটে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

Leave a Reply