হরতালে শহরে দীর্ঘ যানজট

Tweet

শাহ নিয়াজ:
কক্সবাজার শহরে ১৮ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ ও হরতালের দ্বিতীয় দিন ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। শহরে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। প্রধান সড়কে বেলা বাড়ার সাথে সাথে সিএনজি, টমটম, রিক্সা ও ছোট ছোট যানবাহন বৃদ্ধি পায়। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
অবরোধের সমর্থনে মিছিলের মধ্যেই সীমাবদ্ধ ছিল তাদের কার্যক্রম। আইনশৃংখলা  বাহিনী নিরাপত্তা ব্যবস্থা জোরদার ছিল যেকোন অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য। অন্যবারের মত কোথাও ককটেল বিস্ফারন দূরের কথা টায়ার পুড়াতেও দেখা যাইনি। জেলা থেকে দূর-পাল্ল­ার বাস ছেড়ে না গেলেও মিনিবাস চলাচল ছিল স্বাভাবিক। অফিস-আদালত, ব্যাংকের কার্যক্রমও যথা নিয়মে পালিত হয়। শহরে সকল ব্যবসা প্রতিষ্টান খোলা ছিল। তাদের বেচা-কেনাও অন্য দিনের চেয়ে বেশী হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। তারপরেও হরতাল ও অবরোধের কারণে প্রচুর ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে বলে জানান তারা। ব্যবসায়ীরা তাদের ক্ষতি হয় এমন কর্মসূচী থেকে বিরত থাকার আহবান জানান রাজনীতিবীদদের। ব্যাংকের মূল ফটক বন্ধ থাকলেও তাদের কার্যক্রস্বাভাবিক ছিল।
ব্যবসায়ী বলেন, জিয়াউর রহমান বলেন, প্রতিটি দিন যদি হরতাল ও অবরোধের কারণে বন্ধ রাখতে হয় তাহলে আমরা খাব কি। তাই বাধ্য হয়ে দেকান খোলেছি।
শাহজান নামের এক যাত্রী বলেন, এভাবে একাধারে হরতাল দিয়ে সবচাইতে বিশী ক্ষতি হয় টমটম চালক, রিক্সা চালক এদের। তাই এই কর্মসূচী থেকে বিরত থাকা দরকার রাজনৈতিক দলগুলোর। বিএনপি ও জামায়াত পৃথক প্রধান সড়কে মিছিল করেছে।
উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট দশম নির্বাচন বাতিলের দাবীতে অনির্দিষ্টকালের অবরোধ ও ২ দিনের হরতালের ডাক দেয়।

Leave a Reply