সভাপতি-সম্পাদকসহ আহত-১০, কলেজ শিবির সভাপতি গ্রেফতার, ঈদগাঁও পুলিশ-শিবির সংঘর্ষ-আটক-৬

Tweet

পলিটেকনিকে ছাত্রলীগ’র উপর শিবিবের হামলা
2014010717নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার পলিটেকনিক ইনিষ্টিটিউটে শিবিরের হামলায় কলেজ সভাপতিসহ ৫ জন আহত হয়েছে। আহতদের কক্সবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কক্সবাজার সরকারী কলেজ শিবির সভাপতি লোকমান হাকিমকে গ্রেফতার করে ডিবি পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল মঙ্গলবার সকাল ৯টায় নবাগতদের স্বাগত জানাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা ব্যানার ও ফুল নিয়ে ক্যাম্পাসের প্রবেশ মুখে দাঁড়ায়। তখন কলেজের শিবির কর্মী আতিক, সেলিম, শাহাজান, খানে আলম, শাহাবুদ্দিন, শফিক, ফরহাদ, আইয়ুবের নেতৃত্বে কক্সবাজার সরকারী কলেজ, হাসেমিয়া মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিবিরের কর্মীরা অস্ত্র, রড, ও লাঠিসোঠা নিয়ে তাদের উপর হামলা করে। এতে পলিটেকনিক ইনিষ্টিটিউট ছাত্রলীগের সভাপতি সাজ্জাদ হোসেন চৌধুরী , সাধারন সম্পাদক বোরহান উদ্দিনসহ ১০ কর্মী আহত হয়। এদের মধ্যে গুরুতর আহত সাজ্জাদ, রেজাউল করিম রাজু ও আবদুল্লাহকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন খোকন ও আনোয়ারকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। পরে ছাত্রলীগ ও পুলিশ মিলে শিবির কর্মীদের ধাওয়া দিলে তারা গুলি ও ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। ছাত্রলীগ , পুলিশ , র‌্যাব ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা শিবিরের বিভিন্ন ম্যাচ ও বাড়ীতে তল্লাশী চালায়।
এ ব্যাপারে কক্সবাজার পলিটেকনিক ইনিষ্টিটিউটের সাধারণ-সম্পাদক বোরহান উদ্দিন খোকন বলেন, তারা শাšিন্ত পূর্ণভাবে নবাগত ছাত্রদের স্বাগত জানাচ্ছি, এই সময় শিবির কর্মীরা তাদের উপর হামলা চালায়। হামলায় কলেজের সভাপতি সাজ্জাদের হাত ভেঙ্গে গেছে এবং মাথা ফেটে গেছে। এছাড়া রাজু ও আবদুল্লাহর মাথা ফেটে গেছে এবং গুরুত্বর জখম হয়েছে।
কক্সবাজার সদর মডেল থানার ওসি জসিম উদ্দিন জানান , বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দূস্কৃতকারীদের ধরতে অভিযান অব্যাহত থাকবে।
এদিকে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাস ষ্টেশনে গতকাল দুপুর ১২টায় জামায়াত-শিবিরের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে। ঈদগাঁও পুলিশ ফাড়ির ইনচার্জ মন্জুর কাদের ভুঁইয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১৯ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। আটক করা হয় জামায়াত-শিরিরের ৬ কর্মীকে।

Leave a Reply