প্রাক্তন প্রেমকে ফিরে পেতে কী করবেন?

Tweet

old loverলাইফস্টাইল ডেস্ক:
ভেঙে গিয়েছে আপনার এত সাধের সম্পর্কটি! যে মানুষটিকে ছাড়া এক মূহূর্তও চলতো না জীবনের, আজ তাকে ছাড়াই কাটাতে হচ্ছে সময় গুলো। প্রিয় মানুষটির সাথে সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর থেকে নিজেকে অপূর্ণ লাগছে আপনার। মনে হচ্ছে অনেক কিছু হারিয়ে ফেলেছেন,সম্পর্কে এই ভাঙন আসা উচিত হয়নি মোটেই। মনের ভেতরের এই শূন্যতার দূর করার একটাই উপায় আর তা হলো সেই মানুষটিকে ফিরে পাওয়া। অর্থাৎ ভেঙে যাওয়া সম্পর্কটি আবার জোড়া লাগানো।
কিন্তু কীভাবে?

অনেকেই এ ধরণের পরিস্থিতির স্বীকার হয়ে অসহায় হয়ে পড়েন। রাগের মাথায় অথবা না ভেবেচিন্তে সম্পর্ক ভাঙার সিদ্ধান্ত নিয়ে ফেলার পর অনেক সময় সেই সিদ্ধান্তকে ভুল মনে হয়। আর তখন প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে ফিরে পাওয়ার জন্য মন অস্থির হয়ে পড়ে। আসুন জেনে নেয়া যাক এমন পরিস্থিতিতে প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকে ফিরে পাওয়ার ৫টি উপায়।

মানসিক প্রস্তুতি
পুরনো প্রেমিক/প্রেমিকাকে ফিরে পাওয়ার জন্য প্রথমে প্রয়োজন মানসিক প্রস্তুতি। আপনাদের সম্পর্ক কেন ভেঙে গিয়েছিল, কী সমস্যা ছিল, সত্যিই কী আপনি আবার পুরোনো সম্পর্ক ফিরে পেতে চান কিনা এসব বিষয়গুলো ভালো করে ভেবে নিন। এরপর নিজেকে মানসিক ভাবে প্রস্তুত করুন। কারণ আপনি চাইলেও আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা এই সম্পর্ক আবার ফিরে পেতে নাও চাইতে পারে। তাই প্রথমে মানসিক প্রস্তুতি নিয়ে এরপর পুরোনো সম্পর্ক ফিরে পাওয়ার চেষ্টা করা ভালো।

যোগাযোগের চেষ্টা করুন
মানসিক প্রস্তুতি নেয়া শেষ। এবার প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে যোগাযোগের পালা। বেশ কষ্টের একটি কাজ এটা। কারণ আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা আপনার সাথে যোগাযোগ করতে অনীহা প্রকাশ করতে পারে। আপনার ফোন না ধরলে বার বার ফোন দিয়ে বিরক্ত না করে মোবাইল বা ফেসবুকে মেসেজ পাঠিয়ে রাখুন। তাকে জানিয়ে দিন আপনি তার সাথে কিছু গুরুত্বপূর্ণ কথা বলতে চান অথবা তার সাথে বন্ধুত্ব রাখতে চান।

আগের মানুষটি হয়ে যান
প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে যোগাযোগ করতে পারলে তার সাথে সেই আগের মানুষটি হয়ে কথা বলুন। আপনাদের মধ্যেকার জটিলতা গুলোর প্রসঙ্গে কথা উঠলে পুরো বিষয়টি এড়িয়ে যান। আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকাকেও জটিলতা গুলো এড়িয়ে স্বাভাবিক কথা বার্তা বলতে বলুন। এভাবে ধীরে ধীরে সেই আগের মানুষটি হয়ে উঠুন যার প্রেমে পড়েছিলো আপনার মনের মানুষটি । তবে ভুলেও প্রেম বিষয়ক কথা বলবেন না। তাহলে ফলাফল হিতে বিপরীত হতে পারে।

খুব বেশি আবেগ দেখাবেন না
আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে কথা বলতে পেরে হয়তো আপনি খুবই খুশি। তবে এই খুশি ধরে রাখতে চাইলে আনন্দটা মনেই চেপে রাখুন। প্রাক্তন প্রেমিক/প্রেমিকার সাথে কথা বলার সময় কিংবা যোগাযোগ করার সময় খুব বেশি আবেগ বা উত্তেজনা প্রকাশ করবেন না। নিজের উপর নিয়ন্ত্রণ রেখে ব্যক্তিত্বের সাথে কথা বলুন। নতুবা তার কাছে খেলো হয়ে যেতে পারেন।

একসঙ্গে সময় কাটান
ধীরে ধীরে এক সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন। বন্ধুদের আড্ডায় আবার দুজন মিলে ঘুরে আসুন। দুজনের প্রিয় কফির কিংবা ফুচকার দোকান গুলোতে আবার কিছুটা সময় কাটিয়ে নিন একসাথে। প্রাক্তন মনের মানুষটির কিছু কাজও ভাগ করে নিতে পারেন। তাহলে সম্পর্কের দূরত্ব ধীরে ধীরে কমে যাবে এবং আবার একটু একটু করে ভালো লাগা তৈরী হবে।

আলোচনা করুন
যখন আপনি অনুভব করতে শুরু করবেন যে আপনাদের মাঝের দূরত্বটা কমে গিয়েছে এবং আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা আপনার সাথে আবার সহজ আচরণ করছে, তখন সাহস করে বলে ফেলুন আবার সম্পর্ক জোড়া দেয়ার কথা। সেই সঙ্গে আগের ভুল গুলোর জন্য ক্ষমা চেয়ে নিন তার থেকে এবং মন থেকে ভুল গুলো শুধরে নেয়ার প্রতিজ্ঞা করে ফেলুন ভবিষ্যতের জন্য।

Leave a Reply