সংসদীয় ৪ আসনে ১৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা

Tweet

MP Nmination Drofআরফাতুল মজিদ  :
দশম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজারের ৪টি সংসদীয় আসনে ১৯ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। গতকাল সোমবার মনোনয়ন ফরম জমাদানের শেষ দিনে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের হাতে এসব ফরম জমা দেন প্রার্থীরা। তবে মনোনয়ন ফরম জমাদানে আগের মতো বাদ্য বাজানো এবং শো-ডাউন ছিল না।
কক্সবাজার-১ (পেকুয়া-চকরিয়া) সংসদীয় আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী জাফর আলম এবং জাতীয় পার্টির মনোনিত প্রার্থী ও জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মৌলভী ইলিয়াস।
কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সদস্য ড.আনসারুল করিম, জাতীয় পার্টির জেলা সভাপতি ও জাতীয় পার্টির মনোনিত প্রার্থী কবির আহমদ সওদাগর এবং বিএনএফ মনোনিত প্রার্থী নাছির উদ্দিন হায়দার মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক, নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের পরাজিত প্রার্থী সাইমুম সরওয়ার কমল, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, ন্যাপ নেতা শামীম আহসান ভূট্টো, জাতীয় পার্টির মনোনিত প্রার্থী ও কেন্দ্রিয় সদস্য মুফিজুর রহমান, জাতীয় পার্টির নেতা রুহুল আমিন সিকদার, আওয়ামী লীগ নেতা আব্দুল মাবুদ চেয়ারম্যান, স্বতন্ত্র প্রার্থী সেলিম আকবর এবং জগদীস বডুয়া মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও বর্তমান সাংসদ আব্দুর রহমান বদি, জাতীয় পার্টির মনোনিত প্রার্থী নুরুল আমিন ভুট্টো ও স্বতন্ত্র প্রার্থী তাহা ইয়াহিয়া।
কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নুরুল হাসান ভূইয়া কক্সবাজার জেলার ৪টি সংসদীয় আসনে ১৯টি ফরম জমা পড়েছে বলে নিশ্চিত করেছেন।
আমাদের উপজেলা প্রতিনিধিরা জানিয়েছেন,
৪ আসনে এমপি বদির মনোনয়ন পত্র জমাদান:-
উখিয়া প্রতিনিধি জানিয়েছেন, সীমান্তবর্তী উপজেলা উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি গতকাল সোমবার দুপুরে সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিতে আসার পথে রামুর খুনিয়া পালং ও উখিয়ার হিজলীয়া নামক এলাকায় দূর্বত্তরা তার গাড়ি লক্ষ্য করে গুলি বর্ষনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিএনপি তথা ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টা হরতালের ৩য় দিনের মাথায় দুপুর ১২টায় লিংক রোড থেকে সংসদ সদস্য আবদুর রহমান বদি তার সমর্থক নিয়ে উখিয়ায় মনোনয়ন ফরম জমা দেওয়ার জন্য আসার পথে কক্সবাজার-টেকনাফ আরকান সড়কের খুনিয়া পালং এলাকায় তার বহরটি পৌছলে একদল দূর্বত্তকারীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। এরপর দুপুর ১টায় হিজলীয়া নামক এলাকায হরতাল সমর্থনকারীরা এমপি বদির গাড়িকে উদ্দেশ্যে করে ২ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করেন। অল্পের জন্য স্থানীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি প্রাণে বেঁচে যান।
গুলি বর্ষন ও তার বহরে হামলার ঘটনার ব্যাপারে জানতে চাইলে আবদুর রহমান বদি সাংবাদিকদের বলেন, মনোনয়নপত্র জমা দিতে আসার সময় বিএনপির সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর বাড়ির পার্শ্বে হিজলীয় নামক এলাকায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী আমাকে প্রাণে মারার উদ্দেশ্যে গাড়িকে লক্ষ্য করে ২ রাউন্ড গুলি বর্ষন করলেও গাড়ির কোন ক্ষয়ক্ষতি হয়নি।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী বলেন, হিজলীয়া নামক এলাকায় কোন গুলি বর্ষনের ঘটনা ঘটেনি। তবে রামু উপজেলার খুনিয়া পালং মরিচ্যা লাল ব্রীজ এলাকায় বদি নিজেই গাড়ি থেকে নেমে হরতাল সমর্থনকারীদের উদ্দেশ্যে ৬ রাউন্ড গুলি বর্ষন করলে ১২ জন পিকেটার আহত হয়। তিনি আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে দাবী করেন। দুপুর দেড়’টায় উখিয়া সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের কার্যালয়ে উপস্থিত হয়ে আবদুর রহমান বদি মনোনয়নপত্র দাখিল করেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আদিল উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি আবুল মনছুর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু, হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, সাবেক চেয়ারম্যান আমিনুল হক আমিন, আওয়ামী লীগ নেতা আসহাব উদ্দিন মেম্বার, অধ্যক্ষ মিলন বড়ুয়া, মোঃ আলমগীর, মনিরুল হক, ফজল কাদের ভুট্টো, কাজী আকতার উদ্দিন টুনু, ছাত্রলীগের সেক্রেটারী ছৈয়দ মোঃ নোমান, রাজাপালং প্যানেল চেয়ারম্যান সালাহ উদ্দিন, আবদুল গফুর মেম্বার, আবদুল আলম ফকির, আবদুস শুক্কুর মেম্বার, ছাত্রলীগ নেতা তহিদুল আলম তহিদ, আনোয়ার প্রমূখ।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ গিয়াস উদ্দিন মিয়া জানান, কোথাও গুলি বর্ষনের ঘটনা ঘটেনি। আমি নিজেই এমপির গাড়ির বহরে ছিলাম। মনোনয়নপত্র জমা দেওয়ার পর দুপুর দেড়টায় উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদে জুহুরের নামাজ শেষ করে কেন্দ্রীয় কবরস্থানে তার শ্বশুর উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরী কবর জেয়ারত করেছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
এ রিপোর্ট লেখাকালীন বিকাল সাড়ে ৪টা পর্যন্ত উখিয়া-টেকনাফে আর কেউ মনোনয়নপত্র দাখিল করেনি বলে জানা গেছে।
৩ আসনে সোহেল সরওয়ার কাজলের মনোনয়ন পত্র জমা­:-
রামু প্রতিনিধি জানিয়েছেন, দশম জাতীয় নির্বাচনে রামু-কক্সবাজার সদর-৩ আসনের প্রার্থী রামু উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজলের পক্ষে গতকাল সোমবার ২  ডিসেম্বর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মী রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাসুদ হোসেন ও উপজেলা নির্বাচন অফিসার মো, মাঈনুল হকের হাতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, সহ-সভাপতি তপন বড়ুয়া, হানিফ বিন নজির, নুরুল আমিন মাষ্টার, নুর হোসেন মেম্বার, যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদুল আলম চেয়ারম্যান, মৃনাল বড়ুয়া, সূজন শর্মা, সাংগঠনিক সম্পাদক শেখ জুনায়েদ বিপ্লব, ইউনুচ রানা চৌধুরী, নুরুল হক চৌধুরী, অর্থ সম্পাদক নুরুল ইসলাম সেলিম,  প্রচার সম্পাদক সন্তোষ বড়ুয়া মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগের মধ্যে যথাক্রমে ফতেখাঁরকুল সভাপতি আব্দুল মালেক চৌধুরী, সাধারণ সম্পাদক অরূপ বড়ুয়া কালু, রাজারকুল সভাপতি তারেক সরওয়ার, চাকমারকুল সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভুট্টো, জোয়ারিয়ানালা সাধারণ সম্পাদক হোছাইন সিকদার, রশিদ নগর সভাপতি বজল আহসদ বাবুল, কাউয়ারখোপ সভাপতি মীর কাশেম, আওয়ামী লীগ নেতা আবছার কামাল, রমিজ আহমদ কালু, মো. হোসেন, আব্দুল গফুর, ফজল করিম, নুরুল আহমদ, রশিদ আহমদ, যুবনেতা সংবাদকর্মী আব্দুল মালেক সিকদার, ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফিরোজ মিয়া, কামাল হোসেন বাহাদুর, ময়না,টিটু বড়ুয়া ও আব্দুর রহিম।
আশেক উল্লাহ ও বিএনএফ’র নাছির’র মনোনয়নপত্র দাখিল:-
স্টাফ রিপোর্টার, কুতুবদিয়া থেকে জানিয়েছেন, আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে কুতুবদিয়া-মহেশখালী আসন থেকে আ’লীগের সংসদ সদস্য প্রার্থী আশেক উল্লাহ রফিক ও বিএনএফ’র নাছির উদ্দিন হায়দার মনোনয়নপত্র দাখিল করেছেন।
কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দাখিলের শেষ দিনে আশেক উল্লাহ রফিক’র পক্ষে স্থানীয় উপজেলা আ’লীগের সভাপতি ছৈয়দ আহমদ কুতুবী, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা নুরুচ্ছাফা, সাংগঠনিক সম্পাদক আওরঙ্গজেব মাতবর ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শফিউল আলম’র নেতৃত্বে সোমবার মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
বিএনএফ’র উপজেলা সভাপতি নাছির উদ্দিন হায়দার দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে তার মনোনয়নপত্র দাখিল করেন। দু’টি মনোনয়নপত্র গ্রহণের সত্যতা নিশ্চিত করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মমিনুর রশিদ।

Leave a Reply