ব্যবসায়ী নেতাদের সাক্ষাৎ দেননি খালেদা

Tweet

Khaleda ziaদৈনন্দিন ডেস্ক:
পোশাক ও রপ্তানিমুখী শিল্প হরতাল অবরোধের আওতামুক্ত রাখার অনুরোধ নিয়ে যাওয়া ব্যবসায়ী নেতাদের সঙ্গে দেখা করেননি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সোমবার রাতে ব্যবসায়ী নেতারা দেখা করতে খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে যান। কিন্তু তিনি সঙ্গে করতে রাজি না হওয়ায় স্মারকলিপি দিয়েছেন তারা। চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমদের কাছে এ স্মারকলিপি দেয়া হয়।
স্মারকলিপিতে ব্যবসায়ী নেতারা গার্মেন্টস শিল্প ও রপ্তানিখাতকে হরতাল-অবরোধের আওতামুক্ত রাখার আহ্বান জানিয়েছেন।
খালেদা জিয়া সাক্ষাৎ না করা প্রসঙ্গে ব্যবসায়ী নেতারা সাংবাদিকদের বলেন, আমরা অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম, তার সাথে সরাসরি কথা বলেছি। কথা বলে তৃপ্তি পেয়েছি। আমরা চেয়েছিলাম বিরোধী দলের নেতার সঙ্গে কথা বলে তৃপ্তি নিয়ে ফিরে যাবো। তা যদি না হয় তাহলে আমাদের দাবির ব্যাপারে ম্যাডামের ম্যাসেজ যেন জানানো হয়। আমরা কার্যালয়ে অপেক্ষা করছি- এ কথা চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদকে বলি।
জবাবে সাবিহ আহমেদ বলেন, গার্মেন্টস শিল্পে বিএনপির অনেক অবদান রয়েছে। চলমান সঙ্কট আপানারা বুঝতেই পারছেন। মুহূর্তেই এই সঙ্কট সমাধান করা যায়। আপনারা আসার আগেই ইতিমধ্যে বিএনপির চেয়ারপারসন এক বিবৃতি দিয়েছেন। এতে যদি আপনারা খুশি না হয়ে থাকেন তাহলে আরো শক্ত বিবৃতি দেয়া হবে।
এর আগে সন্ধ্যায় গার্মেন্টস মালিকদের দুই সংগঠন বিজিএমইএ-বিকেএমইএ ও দেশের ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এবং বিসিসিআই নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দিতে গণভবনে যান।
চার ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি হিসেবে ২০ জনের দলে ছিলেন আতিকুল ইসলাম, সালাম মুর্শেদীসহ বিজিএমইএ-বিকেএমইর সাবেক সভাপতিরা।

Leave a Reply