চট্টগ্রামে রোববার হরতাল

Tweet

দৈনন্দিন ডেস্ক:
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো. নাছির উদ্দিন ও দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকারসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে রোববার চট্টগ্রাম জেলায় হরতাল ডেকেছে দলটি।  অবরোধে নিহতদের জন্য শুক্রবার চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে গায়েবানা জানাজার সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এই কর্মসূচি ঘোষণা করেন।  তিনি বলেন, রোববার সকাল-সন্ধ্যা এই হরতাল করবে চট্টগ্রাম জেলা উত্তর, দক্ষিণ ও মহানগর বিএনপি।
“নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাদের মুক্তি ও সরকারের নির্যাতন-হামলা বন্ধের দাবিতে আমরা এই কর্মসূচি ঘোষণা করছি।”
দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীও এ সময় উপস্থিত ছিলেন।  বৃহস্পতিবার রাতে ঢাকায় আসার পথে চট্টগ্রাম বিমানবন্দর থেকে গ্রেপ্তার হন সাবেক বিমান প্রতিমন্ত্রী মীর মো. নাছির উদ্দিন। একই দিনে সকালে নগর বিএনপির কার্যালয়ের সামনে থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক আকবর খন্দকার ও তার ব্যক্তিগত সহকারী অর্জুন কুমার নাথসহ ছয়জন গ্রেপ্তার হন। তাদের অবরোধে ভাংচুর ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখানো হয় বলে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) বনজ কুমার মজুমদার জানান। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাছিরকে গ্রেপ্তারের পর তার বাড়ি হাটহাজারীতে রাতে ব্যাপক ভাংচুর চালায় বিএনপিকর্মীরা।

Leave a Reply