অবরোধ শুক্রবার সকাল পর্যন্ত

Tweet

Rizbiদৈনন্দিন ডেস্ক:
নির্দলীয় সরকারের দাবিতে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ১২ ঘণ্টা নয়, ২৩ ঘণ্টা বাড়িয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল।
অবরোধের দ্বিতীয় দিন বুধবার বিকালে নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী ১২ ঘণ্টা বাড়িয়ে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অবরোধ চলবে বলে জানিয়েছিলেন। রাতে তিনি সাংবাদিকদের বলেন, তিনি ‘ভুল’ করেছেন। অবরোধ আরো ১১ ঘণ্টা অর্থাৎ শুক্রবার সকাল ৫টা পর্যন্ত চলবে।
সারাদেশের নেতা-কর্মীদের ‘জীবনবাজি’ রেখে এই কর্মসূচি পালনের আহবান জানান বিএনপির যুগ্মমহাসচিব।
সংবাদ সম্মেলনে রিজভী বলেন,গত দুই দিনে সারাদেশে পুলিশ ও আওয়ামী লীগের সশস্ত্রকর্মীদের গুলিতে আটজন নিহত, অসংখ্য আহত  ও গ্রেপ্তারের প্রতিবাদে অবরোধ কর্মসূচি বাড়ানো হয়েছে।
সহিংসতার মধ্যদিয়ে বিরোধী দলের অবরোধ কর্মসূচি চলছে। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচি বৃহস্পতিবার সকাল ৬টায় শেষ হওয়ার কথা ছিল, এখন তা শেষ হবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার সকাল ৫টায়।
অবরোধের দুই দিনে সহিংসতায় নিহত হয়েছেন অন্তত ১৫ জন, যার মধ্যে এক বিজিবি সদস্য এবং কয়েকজন নিরীহ মানুষও রয়েছেন। রেলপথে নাশকতার পাশাপাশি অর্ধশতাধিক গাড়ি পোড়ানো হয়েছে, ভাংচুর হয়েছে অসংখ্য।
রিজভী জানান, অবরোধে বিরোধী দলের নিহত কর্মীদের স্মরণে শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে গায়েবানা জানাজা হবে।
গত ২৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ জাতির উদ্দেশে ভাষণে দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে আসা ১৮ দল এই তফসিল প্রত্যাখ্যান করে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ডাকে। কর্মসূচি ঘোষণার দিনই সহিংসতায় নিহত হন দুজন।

Leave a Reply