বুধ-বৃহস্পতিবার চট্টগ্রাম রুটে পরিবহণ ধর্মঘট

Tweet

দৈনন্দিন ডেস্ক:
চট্টগ্রামের সঙ্গে ঢাকাসহ অন্তত ২০টি রুটে আগামী বুধ ও বৃহস্পতিবার পরিবহণ ধর্মঘট ডেকেছে আন্তঃজেলার বাস মালিক
সমিতি। সম্প্রতি চট্টগ্রামের সীতাকুণ্ডের কয়েকটি স্থানে গাড়ি ভাঙচুর, আগুন ও পরিবহণশ্রমিক মারধরের ঘটনার প্রতিবাদে আন্তঃজেলার বাস মালিক সমিতি সোমবার এ ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করেছে।
আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদ জানান, দুপুরে সমিতির কার্যালয়ে মালিক ও শ্রমিকদের সাতটি সহযোগী সংগঠনের উপস্থিতিতে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
যানবাহন ও সড়ক নিরাপত্তারও দাবি করেছে সমিতি। দাবি না মানলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দিয়েছে সমিতি। জামায়াতের এক নেতাকে গ্রেফতারের প্রতিবাদে রোববার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বাড়বকুণ্ড এলাকায় অন্তত ১২টি গাড়িতে আগুন দিয়েছে জামায়াত-শিবির। এ সময় অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করা হয়।
গত শনিবার বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের নেতাকর্মীদের সঙ্গে র্যা ব-পুলিশের সংঘর্ষের খবরে মহাসড়কের বার আউলিয়া, ছোট কুমিরা, বাড়বকুণ্ডসহ কয়েকটি স্থানে অবরোধ করে ৩০টি গাড়িতে আগুন ও শতাধিক গাড়ি ভাঙচুর করেন ১৮ দলের নেতাকর্মীরা। সংঘর্ষের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশে গতকালও দীর্ঘ যানজট দেখা গেছে https://icegenetics.com/ru/shop?product=11&lang=ru

Leave a Reply