সীতাকুণ্ডে জামায়াত-পুলিশ সংঘর্ষ, আহত ৩৫

Tweet

Sitakondoদৈনন্দিন ডেস্ক:
১৯ নেতাকর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ-মিছিলকে কেন্দ্র করে সীতাকুণ্ড পৌসভায় জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের ব্যাপক সংর্ঘষ হয়েছে। সংঘর্ষের ঘটনায় পুলিশসহ ৩৫ জন আহত হয়েছে। এরমধ্যে গুলিবিদ্ধ কারিমুল মাওলা (৩৫) নামের এক জামায়াতকর্মীকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
এছাড়া আহত অনেককে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন কমপ্লেক্সের চিকিৎসক ডা. শাহেদা আক্তার। দীর্ঘক্ষণ ধরে চলা সংঘর্ষ  নিয়ন্ত্রণে র‌্যাব-পুলিশের পাশাপাশি  বিজিবি মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। সংঘর্ষে মহাসড়কের বিভিন্নস্থানে জামায়াত-শিবির কর্মীরা প্রায় ২০টি গাড়িতে আগুন ও শতাধিক গাড়ি ভাঙচুর করেছে। এখনো পুরো পৌর এলাকায় বিচ্ছিন্নভাবে সংর্ঘষ হচ্ছে। পুলিশের ওপর চোরাগোপ্তা হামলা হচ্ছে বলেও জানা গেছে।
শনিবার বিকেল পৌনে ৫ টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। সন্ধ্যা ৭টার দিকে পৌর সদরে সংঘর্ষ পুলিশের নিয়ন্ত্রণে এলেও উপজেলার ভাটিয়ারী, বাড়বকুণ্ডসহ বিভিন্ন পয়েন্টে  আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর চোরাগোপ্তা হামলা চালানো হচ্ছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত দু’দিনে পৌরসভার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ শিবিরের ১৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করে। তাদের প্রত্যেককে হরতালে সহিংসতার মামলায় কারাগারে পাঠানো হয়েছে। এর প্রতিবাদে জামায়াত-শিবির মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়।
এসময় মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা হলেও পুলিশও মিছিলকারীদের ওপর টিয়ার সেল নিক্ষেপ ও লাঠি চার্জ করে।
এদিকে জামায়াত  শিবির কর্মীরা মহাসড়কে ব্যাপক গাড়ি ভাঙচুরের পাশাপশি কয়েকটি গাড়ির চাকার হাওয়া ছেড়ে দিলে সড়কের ওপর গাড়িগুলো ঠাই দাঁড়িয়ে রয়েছে। ফলে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট।

Leave a Reply