চট্টগ্রামে মহিউদ্দিনের ‘জনগণের বাহিনী

Tweet

ctg mohiuddinদৈনন্দিন ডেস্ক:
নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী ঘোষণা দিয়েছেন, বিএনপির ‘দা-কুড়াল’ হুমকি ও ‘গোলন্দাজ বাহিনী’র  বিরুদ্ধে চট্টগ্রামে ‘জনগণের বাহিনী’ গড়ে তোলা হবে। তিনি বলেছেন, “আমাদেরও ক্ষমতা আছে। তবে তা দেখাতে চাই না।”
একই সঙ্গে ২৪ ও ২৫ অক্টোবর লালদীঘি ময়দানে জনসভা করারও ঘোষণা দিয়েছেন তিনি।
রোববার দুপুরে  ষোলশহরে নিজের বাসায় নগর আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামের সাবেক মেয়র এ ঘোষণা  দেন। সংবাদ সম্মেলনে মহিউদ্দিন চৌধুরীর পক্ষে লিখিত বক্তব্য পড়েন  নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল।
বিরোধী দলের নেতারা দা-কুড়াল, গোলন্দাজ ইত্যাদি হুমকি জনমনে মানসিক সন্ত্রাসের জন্ম দিয়েছে অভিযোগ করে মহিউদ্দিন বিরোধী দলের উদ্দেশে বলেন, “হুংকার ছাড়বেন না। হুংকারে চট্টগ্রামবাসী মাথা নত করে না।” বিরোধী দল আর কোনো হুংকার দিলে আওয়ামী লীগ নীরব থাকবে না বলে তিনি সতর্ক করে দেন।
সাবেক মেয়র বলেন, “আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। আমরা অস্ত্র চাই না, দা-কুড়াল চাই না,  ব্যালট চাই।” তিনি বিরোধী দলকে নির্বাচনে অংশ নেয়ার আহ্বান জানান।
সংবাদ সম্মেলনে মহিউদ্দিন চৌধুরী জানান, আগামী ২৪ ও ২৫ অক্টোবর চট্টগ্রামের লালদীঘি ময়দানে জনসভা করবে নগর আওয়ামী লীগ । এ জন্য অনুমতি চেয়ে চিঠি দেয়া হয়েছে বলে জানান তিনি।
আওয়ামী লীগের পাল্টা কর্মসূচি সংঘাত ডেকে আনবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মহিউদ্দিন বলেন, “আমরা সন্ত্রাস নয়, শান্তিশৃঙ্খলার জন্য স্কোয়াড গঠন করেছি।”
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন,  নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, এম এ রশিদ, রেজাউল করিম চৌধুরী, মেজর (অব.) মো. এমদাদ,  আ জ ম নাছির উদ্দিন প্রমুখ।

Leave a Reply